ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

শিল্পপতি নুরুল ইসলাম বাবুলের প্রথম মৃত্যুবার্ষিকী আজ 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৪১, ১৩ জুলাই ২০২১

বিশিষ্ট শিল্পপতি বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম বাবুলের প্রথম মৃত্যুবার্ষিকী আজ। গত বছরের আজকের এই দিনে ৭৪ বছর বয়সে করোনায় মারা যান তিনি। 

গত বছরের ১৪ জুন নুরুল ইসলাম করোনা পজিটিভ শনাক্ত হন। ওই দিনই তাকে রাজধানীর একটি হাসপাতালে ভর্তি করা হয়। করোনায় তার কিডনি ক্ষতিগ্রস্ত হয়েছিল। তিনি স্ত্রী, এক ছেলে, তিন মেয়েসহ অসংখ্যা গুণগ্রাহী রেখে গেছেন। তার স্ত্রী সাবেক মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী, বর্তমানে জাতীয় সংসদের সদস্য অ্যাডভোকেট সালমা ইসলাম। ছেলে শামীম ইসলাম যমুনা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক। তিন মেয়ে- সারিয়াত তাসরিন সোনিয়া, মনিকা নাজনীন ইসলাম এবং সুমাইয়া রোজালিন ইসলাম যমুনা গ্রুপের পরিচালক।

১৯৪৬ সালের ৩ মে ঢাকার নবাবগঞ্জের চুড়াইন ইউনিয়নের কামালখোলা গ্রামে জন্মগ্রহণ করেন নুরুল ইসলাম। তার মালিকানাধীন যমুনা ফিউচার পার্ক এশিয়ার সবচেয়ে বড় শপিংমল। এ ছাড়া যমুনা ইলেকট্রনিক্স, দৈনিক যুগান্তর ও যমুনা টেলিভিশনের মতো ৪১টি শিল্পপ্রতিষ্ঠান রয়েছে এই তালিকায়। ১৯৭৪ সালে প্রতিষ্ঠা করেন যমুনা গ্রুপ। সৃষ্টি করেছেন অর্ধলক্ষাধিক মানুষের কর্মসংস্থান।

মৃত্যুবার্ষিকী উপলক্ষে আজ বিভিন্ন কর্মসূচি পালন করবে যমুনা গ্রুপ ও এর অঙ্গ প্রতিষ্ঠানগুলো। এ ছাড়া গত শুক্রবার থেকে দেশের বিভিন্ন স্থানে শোকসভা, দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হচ্ছে।
এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি